দুঃস্বপ্ন মালার একটি স্বপ্ন
- এস.এম. আরিফ ০৯-০৫-২০২৪

দেবদারু রোড থেকে বিজয় সড়ক ঘুরে
কৃষ্ণচূড়া রোডের ধার ঘেঁষে হেঁটে
এসে ক্যাফেটেরিয়ায় থামলাম;
তুমি আমার দু চার হাত সামনে সামনে হাঁটছিলে।

কোন মোহে এলাম এতোদূর
এতোখানি পথ!
ভাবি নি।

পরনে নীল শাড়ি নেই
বড় কোরে খোঁপা করো নি;
তবুও এমন ক্লান্ত দুপুরে
তোমার পিছু কেন নিলাম জানি না।
কিছু জানতেও ইচ্ছে করছে না
তোমাকে পেতেও ইচ্ছে করছে না।

ওতো জানতে হয় না ।
ওতো ভাবতে হয় না।
জানলে ভাবলে মায়া জম্মে,
মায়া কষ্ট বাড়ায়
মাঝেমধ্যে প্রেম চায় শরীর।

আনমনে ভাবতে ভাবতেই
আমি ঘুরে দাঁড়ালাম;
কৃষ্ণচূড়ার ধার ঘেঁষে বিজয় সড়ক ঘুরে
দেবদারু'তে এসে থামলাম
আর
তুমি আমার দুঃস্বপ্ন মালার
আরেকটি স্বপ্ন হয়ে রইলে।

(২১-০৩-২০ ইং)
করোনার ছুটিতে বাড়িতে বসে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।