ক্ষতবিক্ষত কবি
- দজিয়েব ১৯-০৪-২০২৪

পৃথিবীতে আমি এক ক্ষতবিক্ষত কবি
জীবনযুদ্ধে হেরে গেছি অনেক আগে।
আর কোনো নিরাপদ আশ্রয় নেই তাই
আমি চাই আমার অনাগত সন্তান
তার পিতাকে জানুক;
সে জানুক এই উদার জমিন
ঠাই দিতে দিতে ক্লান্ত খুব,
সে জানুক
এখানে রক্তের কোনো দাম নেই আর
রক্ততঞ্চনের প্রক্রিয়া জেনে গেছে সবাই,
শুধু জানতে পারেনি তার
বোকা জন্মদাতা।

সে জানুক
আমি এক বিদ্ধস্ত কবি
হেরে যেতে যেতে ছেড়ে গেছি
অনেক আগে এই জীর্ন রণভূমি।


০৬.০৫.২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।