অর্থ-পিশাচ
- এ কে সরকার শাওন - চেয়ার ও চোর ২৮-০৩-২০২৪

কি ভাবছোস তোরা?
আমি বুঝি গেছি মরে!
আমার মত অর্থ পিশাচেরা,
অত সহজে মরে না রে!

করোনার করুণ কালো কালে
আমি কোন সস্তা কামে নাই!
কেউ যদি আবার ডেকে বসে,
কচ্ছপের মত গর্তে পালাই!

সামনে আসছে মহা দুর্দিন
আমার তো পোয়া বারো!
ঋণ বেশী বেশী নাও
সুদটা বেশ চড়া ধরো!

সবাইকে দেবো ঋণ,
কেউ যাবে না তো বাদ!
সুদে-আসলে চরম লাভ
হোক না বাঙ্গাল বরবাদ।

শান্তির কোন কামে নাই
তবু বাগিয়েছি বিশ্ব পদক!
আগামীতে অর্থে লইবো
বাঙ্গালী দেখবে আমার চমক!


শাওনাজ, ঢাকা।
০৮.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।