নিছফে শা'বান
- মাহমুদুল মান্নান তারিফ ২০-০৪-২০২৪

নিছফে শা'বান
মাহমুদুল মান্নান তারিফ
১৪ শাবান ১৪৪১ হিজরি, ০৯|০৪|২০২০ ইংরেজি

দিনের শেষে রাত্রি এলে রাতটাকেঐ লাগাও কাজে,
খোদার রাহে খাটাও তনু পাক-পবিত্র জায়নামাজে।
বরাতরাতে কৃত যতো সরাও তোমার পাপের বোঝা,
নামাজ কুরান তাসবি পড়ে পনেরোতে রাখো রোজা।

বরাতরাতের চাও কী প্রমাণ পাওনি তুমি পাককুরানে!
নবীর বাণী মাওজু কী হয় চাও কী ভাষ্য যাক পুরাণে!
আলেম কী সব পড়তে পারে নুক্তা ছাড়া নবীর হাদিস!
পারুক বা না কিতাব হাতে শিষ্যে বলে সবুজ চা দিস!

আজকে দেখি দলিল দিলো মূর্খলোকে দলিল বোঝে!
কেয়ামত তবে সামনে এলো চিহ্নগুলো নিচ্ছো খোঁজে!
পাঁচের একও ঠিক নারাখে জুমাবারে মাসজিদে যায়,
চায় ফতোয়া ইমাম দেবেন বুঝালেও ভেজাল লাগায়!

তার ফতোয়ায় কাজ করেনা বরাতরাতের বঞ্চিত সে,
নিছফে শা'বান পালনকারীর ভাগ্যে নেকি সঞ্চিত যে।
মুমিনলোকের উক্তি হলো নিছফে শা'বান ঠিকই রাখি,
এ জনমে কপাল খুলুক, পরজনমকে না দেই ফাঁকি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

MahmudulMannanTarif
০৯-০৪-২০২০ ১৫:৩৫ মিঃ

না বোঝে কমেন্ট করবেননা।

MahmudulMannanTarif
০৯-০৪-২০২০ ১৫:৩৪ মিঃ

সংশোধিত