এরে কি ভাগ্য বলা যায়!
- দজিয়েব ২৬-০৪-২০২৪

হতে পারো তুমি মহারাজা,
ডাইনী তবু আমি
ডরাইনা তোমার সিংহাসনে
ভয় পাইনে জীবন দিতে।
তুমি ডাকো, প্রভু ঈশ্বর
আমি ডাকি শয়তান;
তবু তুমি আসলে আমার কাঁছে
বিয়ে করে নিয়ে যেতে!

মানা করিনি আমি, এও জানিনা কেন;
রাণী হওয়ার সাধ ছিলোনা
আমার কোনোকালে,
তবু তোমার সাথে আমার বিয়ে।
কারণ বোধহয় ভালবাসা;
জীবণ পথের যাত্রী মোরা
কাল কি হবে কেউ জানিনা,
অন্ধকারে জীবণতরী বাই।

লোকে বলে ভাগ্য এরে,
নাম কি দিব আমার জানা নাই।

১০.০৪.২০২০, চুকনগর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।