চাওয়া-না-চাওয়া
- দজিয়েব ২৬-০৪-২০২৪

পৃথিবীতে অনেকদিন তো বাঁচলেন,
এবার বলুন আপনার উদ্দ্যেশ্য কি?
আপনার উদ্দেশ্য যদি প্রেম হয়,
আমি অপ্রেমিক হবো
যেন আপনি এবং কেবল আপনিই
আমাকে ভালবাসার স্বাদ উপভোগ করতে পারেন; কারণ
আমি নিজেকে এবং অন্যকাউকে ভালবাসবনা কখনোই।

আপনার উদ্দেশ্য যদি অপ্রেম হয়, আমাকে বলুন,
আমি প্রেমিক হবো।
তাতে করে আপনি কাউকে ভালবাসতে পারবেননা
অথচ আমি আজন্ম আপনাকে ভালবেসে যাবো।

আর আপনি যদি ঘৃণায় বিশ্বাস করে থাকেন
তাতেও আমার ভয় নেই। আমিও নাহয় ঘৃণুক হলাম;
মাইনাসে মাইনাসে প্লাস হয় শুনেছেন তো!

অনেক তো বেঁচেছেন পৃথিবীতে
এবার বলুন কি চাই আপনার?
আমাকে নাকি স্বর্গ?


০৪.০৮.১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।