নির্মম দৃশ্য
- হোসাইন মুহম্মদ কবির ১৮-০৪-২০২৪

অভুক্ত বেঁচে থাকার
এ যন্ত্রণার চেয়ে,
বুলেট আঘাতে মৃত্যু
বিশ্ব দেখুক চেয়ে।

প্রতিটি নিঃশ্বাসে আজ
হতাশার দীর্ঘশ্বাস,
এ সমাজে অনিশ্চিত
আমার'ই বসবাস।

গৃহে স্ত্রী,বৃদ্ধ মা
ক্ষুধায় শিশু উন্মাদ,
জনশূন্য শহর জুড়ে
বাকরুদ্ধ আর্তনাদ।

স্বজনের নির্মম দৃশ্যে
চূর্ণ মন,মরণপণ,
নিরন্তর হাসিমুখে
মৃত্যুকে আমন্ত্রণ।

৩১/৩/২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 4টি মন্তব্য এসেছে।

jabrulbd
১৩-০৬-২০২০ ০৫:২৮ মিঃ

আহ! চোখে জল

KobiHimel
১২-০৬-২০২০ ২৩:৪২ মিঃ

মনোমুগ্ধকর কবিতা

M2_mohi
১২-০৬-২০২০ ২১:০০ মিঃ

লেখা পড়ে মন পুলকিত  হল।

Dojieb
১২-০৪-২০২০ ০৫:৩৭ মিঃ

ভালো লিখেছেন৷ আবুল হাসানের একটা কবিতার লাইন আছে- "মৃত্যু আমাকে নেবে, জাতিসংঘ আমাকে নেবেনা।" এ যেন রূঢ় বাস্তবতা।