দুলাইন কবিতা লিখব বলে
- দজিয়েব ২৫-০৪-২০২৪

সারাদিন কবিতা কবিতা করে
আমার মাথাটাই গেলো;
অথচ লিখতে পারলামনা দুটো লাইন।
আমি জানি, আপনারা আমাকে সান্ত্বনা দেবেন,
"লেগে থাকো, ফের হবে" বলে পিছনটা চাপড়ে যাবেন।
অথচ, কি আশ্চর্য দেখুন, আমি সান্ত্বনা শুনতে চাইনে;
চাপড়ানো পিঠ নিয়ে আমি ঘরে ফিরে যেতে চাইনে-
ঘরে ফিরে আমি শুতে পারবোনা চোখ বুজে।

আমি কবিতা লিখতে চাই,
কবিতা লিখে যেতে চাই,
এবং কবিতা লিখে লিখে আমি
উড়োজাহাজ কিনে উড়ে যাব আকাশে।
আমার কতদিনের সাধ, বলুন,
অট্টালিকা বানাবার,
ঘরে এসি চালিয়ে ঘুমোবার,
হোম থিয়েটার কিনে শান্তিতে মুভি দেখবার;
অথচ কবিতা লেখা হচ্ছেনা বলে
আমার পকেটটা পড়ে আছে খালি,
দোকানে অনেক বাকি-
চাল-ডাল-গম কিনতে পারছিনা আর।

আপনারাই বলুন, কবিতা না লিখে লিখে
আর চলবে কতকাল!

-১২.০৪.২০২০, চুকনগর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।