আমি জানতাম
- Subrata Bhattacharjee ২৯-০৩-২০২৪

আমি জানতাম
রাস্তা পার হওয়ার সময়
কিছু না কিছু হবে,
কিছু একটা বা আরও বেশি কিছু
নিশ্চয়ই হবে
ঠিক তাই হল
মা ডাক শোনা আর হল না
এবারও মৃত শিশুর জন্ম দিল সুনয়না ।
স্কুল যেতে যেতে
ছাতিম গাছের ছায়ায়,দাড়িয়ে থাকা ছেলেটাকে দেখে
আজ একটু, ঠোঁট টিপে হাসলো তিতলি ।
দীর্ঘ দেড় বছর পর, বন্ধ কারখানা খোলার
সুসংবাদ পেল রবীন ।
জংলি লতায় ঘেরা,পেয়ারা গাছের সরু ডালে
পাতার আড়ালে,বুলবুল পাখিটা
একটা বাচ্চাকে খাওয়ানো বন্ধ করে দিল ।
আমি জানতাম
কিছু না কিছু হবে
ঠিক তাই হল
আমার লোহার চাকা কাঠের গাড়িটা
হাতের চাপে এগিয়ে যাওয়ার সময়
ঘর্ ঘর্ শব্দে দুটো ভাগ হয়ে গেল কোলকাতা
স্তব্ধ হয়ে গেল দুদিক ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
১৮-০৪-২০২০ ১৯:২১ মিঃ

সুন্দর