মানুষ চিরোকাল বাঁচেনা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - জীবন কথা ২০-০৫-২০২৪

০৫ঃ৫৩ বিকাল
১৩/০৪/২০২০

মরে যাবো বলেই
কত আয়োজন,
বাঁচার জন্য ছুটাছুটি
তৈরি বিন্যস্ত অট্টালিকা"
বিলাসবহুল গাড়ি -
আর রঙ বেরঙের চাহিদা।
নিঃশ্বাস বন্ধ হলেই
পরিসমাপ্তি জীবনের,
কি লাভ এত কিছু সাজিয়ে?
হয়তো হারিয়ে যাবো -
মরহুমদের শত নামের ভীরে।
কেউ মনেও করবে না
যদিও মনে কখনো করে -
তখন নামের আগে
মরহুম বসিয়ে দির্ঘশ্বাস ছেরে "
হয়তো বলবে মানুষ চিরোকাল বাচেনা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sjoy
০১-০৫-২০২০ ২২:৩৯ মিঃ

আমি নগন্য তাই বানানে সামান্য ভুল হে প্রিয়

Dojieb
১৩-০৪-২০২০ ১৮:৫৪ মিঃ

সুন্দরভাবে সুন্দর বক্তব্য। 'ভীরে' আর 'ছেরে' র সঠিক বানান 'ভীড়ে' আর 'ছেড়ে'।