বেঁচে থাকার ইচ্ছে
- অরুণ কারফা ১৭-০৫-২০২৪

সারাদিন আমি যেখানেই যাই
যত কষ্টেই সময় কাটাই
ফিরে এলে ঘরে অবশেষে
সে ডেকে নিলে সহাস্যে
যেই তার মুখপানে চাই
বেঁচে থাকার অদম্য ইচ্ছে খুঁজে পাই।

যতইআসুক ভয়ঙ্কর ঝড়
কেঁপে উঠুক পৃথ্বী থর থর
শঙ্কিত হলেও সে সব দৃশ্যে
সে ডেকে নিলে সহাস্যে
যেই তার মুখপানে চাই
বেঁচে থাকার অদম্য ইচ্ছে খুঁজে পাই।

মাসটা হলেও শ্রাবণ আর
বৃষ্টিতে ভিজে গেলেও বারবার
মন দমে গেলেও ক্লান্তি ক্লেশে
সে ডেকে নিলে সহাস্যে
যেই তার মুখপানে চাই
বেঁচে থাকার অদম্য ইচ্ছে খুঁজে পাই।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।