প্রার্থনা
- মাহমুদুল মান্নান তারিফ ২০-০৫-২০২৪

প্রার্থনা
মাহমুদুল মান্নান তারিফ
১৪|০৪|২০২০

শোনো ওগো প্রিয়নবী কাকুতি আমার
সালাত-সালাম ভেজি 'তব' রাওদ্বায়,
জানি তুমি শুয়ে আছো পাকমাদিনায়
নাজরে কারাম দাও, পাপি সাওদায়।

কঠিন বিপদে আজ তোমার গোলাম
আহাজারি ঘরে বসে করোনার ডরে,
রব কী কবুলে নেন! পাপির আকুতি
কঠিন প্রহরে বুক ডরে আছে ভরে।

আমার দুচোখ দেখে দুনিয়া প্রলয়
ইনসানে আপতিত রবের নারাজি!
ঘরেঘরে সাদাসাদা লাশের কাফন
বেনামাজি ডরভয়ে হয়েছে নামাজি!

আমার তো ডর-ভয় হৃদয়কুটিরে
রব চান ধ্বংস কী! মানবজাতির
হয় যদি মরু তবে ধরার বিছানা
জল নেই সুগভীরে আমার ছাতির।

ওগো নবী সারোয়ার চাই সুপারিশ
রব দরবারে তুলো 'তব' পাক-হাত
গুনাগার হলেও তো 'তব' অনুগত
করোনা মুছেন যেনো রব পাক-জাত।

খালেস নিয়তে তুলি ময়লা দুহাত
ক্ষমা চাই নতশিরে, হে দয়াল রব!
মুসলিম ভাইবোন করোনা আহত
দয়াময় দয়া করো দয়া পাক সব।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।