প্রতিটি শীতের রাতে
- এস আই তানভী ২৯-০৩-২০২৪

.
একটা লাল শাড়ি অঙ্গে জড়ায়ে
অজস্র ফোটা চোখের লোনা জল ফেলে
হাজার রঙিন স্বপ্ন বুনতে বুনতে যেদিন-
চলে গেলো সে, আমার সামনে দিয়ে
নতুন ঠিকানায়;
আমি নির্বোধ পাথরের মতো চেয়ে থেকে
তার চলে যাওয়া দেখেছি!!

ঘরে ফিরেছি গভীর রাতে, নিদ্রাহীন, ক্লান্ত,
দীর্ঘ রাত ছিলো সেই রাতটি।
সারা রাত ভেবেছি, আর কোন দিন
চেনা নাম ধরে ডাকতে পারবো না,
কোন দিন আর পাবো না তার কোমল হাতের
হৃদয়ে শিহরণ জাগা সুখনীয় পরশ।।

কিন্তু, প্রতিটি শীতের রাতে তার
হাতের পরশ, শরীরের সেই জ্যোৎস্না ঘ্রাণ
আজও অনুভব করি, যে গলাবন্ধনী
শীতের রাতে পরম মমতায়
গলেতে জড়িয়ে রাখি, সেই গলাবন্ধনীর
শেষ প্রান্তে ঝুলন্ত সুতো গুচ্ছ দিয়ে
সে যে অসংখ্য মসৃণ বিনী গেঁথে দিয়েছিলো
হৃদয়ের সমগ্র ভালোবাসা, উদারতা
এবং অকল্পনীয়, অফুরন্ত মাধুরী দিয়ে।।
----------------
০৪/০৩/০৮ইং
ডায়েরি থেকে

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-০৪-২০২০ ১৭:০৯ মিঃ

একটি গলাবন্ধনী এবং ভালোবাসা