ওরা আছে বলেই
- এস আই তানভী ২৫-০৪-২০২৪

.
প্রবল ইচ্ছে জাগে
মাঝে মাঝে মনের ভিতর থেকে-
পার্থিব পাপপুণ্য করে ফেলি একাকার।
ভীষণ ভাবে মনটা হয়ে উঠতে চায়
আচমকা ভয়ংকর এক বিদ্রোহী।

এ পরাণ আর সহে না!
মন বলে, তোমাদের সাথে বিদ্রোহে মেতে
রক্তশূণ্য, ফ্যাকাসে মরণও ভালো।

তখনই আরেকটা ভাবনা
গ্রাস করে ফেলে আমাকে, দুটো কচিমুখ!
দৃষ্টির সামনে এসে দাঁড়ায়, আমার
অবর্তমানে তাদের অন্ধকার ভবিষ্যৎটাকে
পূর্ণিমার পূর্ণ গ্রহণের মতো দেখতে পাই।

রক্ত হিম হয়ে আসে, হৃদপিণ্ডটা
চলে- চলে না; গলা শুকিয়ে কাঠখড়ি;
ওরা আছে বলেই, আমরণ
সব সহে যাওয়ার সিদ্ধান্ত নেই, আবার।
তোমাদের যা খুশি করে যাও
যেমন খুশি তেমন মাত্রায়!
-----------------
২৭/০৩/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৮-০৪-২০২০ ১৩:১৪ মিঃ

হ্যাঁ, জন্যই আমি এতো শান্ত