মেঝো রাজের রান্না
- এ কে সরকার শাওন - আপন-ছায়া ২৮-০৩-২০২৪

রান্না বান্না ঘরকন্না,
এ নহে কঠিন কাজ!
এ নিয়ে তালবাহানা,
সইবেনা মেঝো রাজ!

দেখ সবে চট করে তবে
গোমাংস রান্না করে আনছি!
ইউটিউব অন কর প্রমি,
দিশা আনো পিয়াজের কুচি!

রান্না কত বড় শিল্পকর্ম,
আজ দেখবে পুরো বিশ্ব!
চেটে খেয়ে সব সাবাড় হবে
হাঁড়ি হবে ঠন ঠন নিঃস্ব!

এবার হবে রাম রান্না,
যা কেউ দেখেনি কভু চেয়ে!
ঘ্রাণেই হবে অর্ধ উন্মাদ,
পুরোটা হবে খেয়ে!

রান্না শেষ হতে না হতে
সুঘ্রাণে বাড়ী মউ মউ!
নাতী অস্থির বাটি নিয়ে
আগে আমাকে দাউ!

আহাহা সেকি স্বাদ;
ঝাল নুন হয়েছে বেশী!
আহ হাহাহা পানি পানি,
চিৎকার দিয়া দিল কাশী!

সবাই ব্যাস্ত মৃন্ময়ীকে নিয়ে
চুলোর কথা বেমালুম ভুলে!
পোড়া গন্ধ নাকে আসলে
রান্নাঘরে ছুটলো সকলে!

কারী পুড়ছে ধোয়া উড়ছে
বদলে গেলো ইতিহাসটা!
রান্নাটা ছিলো ভীষণ ভালো,
রিভার্স ছিলো ভিটিওটা !

শাওনাজ, ঢাকা!
১৮.০৪.২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
১৮-০৪-২০২০ ১৪:০৩ মিঃ

Awesome