তাওবায় আছে ক্ষমা
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২০-০৪-২০২৪

তাওবায় আছে ক্ষমা
মাহমুদুল মান্নান তারিফ

মানবতা শাপে মরে নিষ্পাপ আত্মার!
করোনা দোহাই দিয়ে মরে সহডাক্তার!
দুনিয়ায় শুরু হলো, করোনা আতঙ্ক!
ফেরে নাতো ভূগর্ভে চাপা দেয়া পঙ্ক!

আজাদ আঁজাম পেলো ভাগ্যের তন্ত্রে!
একেকটা নরপশু চলে প্রেত মন্ত্রে!
নিষ্পাপ বাচ্চারা করেছিলো অন্যায়!
অসংখ্য প্রাণ গেলো বারুদের বন্যায়!

আজ সেই আত্মারা করবে কী কান্না!
আত্মারা খুশি হবে রব কিরে চান না!
সত্তুর শূলীতে কী কেঁদেছিলো সাদ্দাম!
আল্লা'র দরবার পেলো তাঁর শাপ দাম!

প্রাণ দিলো গাদ্দাফি সত্তুর শূলীতে,
লাখোপ্রাণ জর্জর, মার্কিন গুলিতে।
নির্বাক পৃথিবীটা অপরাধ দেখেও!
নেই হয় প্রতিবাদী নেইকিছু লেখেও!

বাগদাদ ত্রিপোলিতে উম্মা'র লজ্জা!
অন্যায়ে মেনে নেবে, উত্তাপ মজ্জা!
উঁইঘুরে - সুইঘোরে মুসলিম বিদ্বেষ!
গণচীন এক্কেরে মুসলিম জিদ দেশ!

শুনেছে কে কান্নারে ভস্মিত কাশ্মির!
বাবরির পর হবে চুরমার আজমির!
সৌদির বাদশারে পেলো তোরে যক্ষায়!
করতে না পেরে কিছু ক্ষমা চাস মক্কায়!

আজ এযে মহামারি রবের অধৈর্যের!
করোনায় সাফ দেবে যতসব বর্জ্যের!
আল্লা'র ক্রোধানলে ভস্মও নিষ্পাপ!
কার রাগে দগ্ধিত কারে মন দিস শাপ!

তাওবায় আছে ক্ষমা, শর্তেও নিষ্ঠার,
পেয়ে যাক দুনিয়াটা করোনায় নিস্তার।

রচনাঃ ১৮|০৪|২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।