নিয়তি
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
পাখি জীবন্ত পিঁপড়া খায়,
মানুষের পদতলে অনেক পিঁপড়া
মানুষের ইচ্ছা-অনিচ্ছায়, কারণে- অকারণে
প্রতিদিন পৃষ্ঠ হয়ে মরে-----

আমরা মানুষ, কখনো ভাবি না-
এই পিঁপড়াও পাখিকে খায়, মানুষকেও।
কেনোনা মৃত্যু থেকে কেউ বাঁচতে পারে না,
এই এত্তো বড় দেহটা ওই ছোট্ট পিঁপড়ার
খাবার ছাড়া কিছুই নয়, কিসের বাহাদুরি?
-----------------
১৮/০৪/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tanvi
১৯-০৪-২০২০ ০৮:১৪ মিঃ

জীবনের জন্য কোন অহংকার নয়

bkhasan
১৯-০৪-২০২০ ০২:১৪ মিঃ

কিন্তু আমরা সেটা ভুলে যাই