তার-ই ভালো থাকা চাই
- এস আই তানভী ২৮-০৩-২০২৪

.
সারাদিন মাথাটা টনটন করে গেলো;
তবুও কাজ থেকে ফিরতে পারি নি
সময়ের আগে, ভাবলাম-
বাড়ি ফিরেই তার দ্বারা মাথার চান্দিতে
তেল জল বসিয়ে নেব।

আমার অসুখ হলে কি তারও অসুখ হয়!
প্রতিবারই যে এমনই হয়;
আজও যে তারই অবস্থা খারাপ,
মাথা ব্যথায় চোখের পাতা পর্যন্ত ফুলে গেছে।
বাড়ি ফিরার সাথে সাথে তারই মাথায়
তেল আর জল দিতে হলো আমাকে।

নিজের মাথা ধরা'র কথা আর বললাম না,
বললে, শত অসুখের মাঝেও নিজেকে ভুলে যেতো;
আমারই সেবায় লেগে যেতো অনতিবিলম্বে।

থাক্ না কিছু অসুখ নিজের মাঝেই;
তার চোখ মুখের উজ্জল হাসি মলিন হয়ে থাকলে
কোন ঔষধ যে আমার কাজে লাগে না।
-------------------
১৮/০৪/১৯ইং
বোদা, পঞ্চগড়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
১৯-০৪-২০২০ ০৮:১৬ মিঃ

ভালোবাসার মানুষগুলো ভালো থাকুক সবসময়