আমি করোনা ভাইরাস
- আরিফ খান ২৬-০৪-২০২৪

দেখতে দেখতে বয়স প্রায়
হল পাঁচ মাস,
সবার কোলেই হচ্ছি বড়
আমি করোনা ভাইরাস।

চীনে আমার হাতে-খড়ি,
ফ্রান্সে পড়াশোনা,
ইতালিতে কলেজ জীবন,
জার্মানে অধ্যাপনা।

বৃটেনে সেই প্রেম-পর্ব,
এক পলকের দেখায়।
বিবাহটা সেরে ফেললাম,
সুদূর আমেরিকায়।

বউভাতটা জমিয়ে হল,
বিরাট অনুষ্ঠান।
সোহাগ করে আনল আমায়
দয়াবতী ইরান।

স্পেনে গিয়ে মধু-চন্দ্রিমা,
কতই না হুল্লোড়।
কানাডাতে নতুন করে,
বসালাম আসর।

ইচ্ছে আমার গোটা দুনিয়ায়
দখল নেব লিজে।
এই পৃথিবী ধ্বংস করার
শপথ নিলাম নিজে

এরপর বয়স-কালে,
ঠাকুর-দেবতায় মন,
মুনি-ঋষির দেশ বলে,
ভারতে আগমন।

ভারতে এসেই বুঝে গেলাম,
এ যে কঠিন ঠাঁই,
এখানে তো অনেক আছে ...
নানক - কবীর - নিমাই।

রামকৃষ্ণ - বামাখ্যাপা
আছেন বিবেকানন্দ
এদের জ্ঞানেই আজকে দেখি ...
সকল দুয়ার বন্ধ।

হায়রে আমার পোড়া কপাল
ইচ্ছা গেল বৃথায় ...
লকডাউন যদি চলতে থাকে
উঠব আমি চিতায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২০-০৪-২০২০ ১৩:২৩ মিঃ

ভালো লাগলো লেখা। সবাইকে যেন সুস্থ রাখে আল্লাহ ।