মামাবাড়ি স্মৃতি
- মাহমুদুল মান্নান তারিফ - স্মৃতিকাব্য ১৯-০৪-২০২৪

মামাবাড়ি স্মৃতি
মাহমুদুল মান্নান তারিফ

মরানদী পারাবারে জরুর না তরণির,
পায়ে ভর দিয়ে চলি বালুচরে ধরণীর।
দুইপাড়ে বকপাখি হাঁটুজলে বুনোহাঁস,
শৈশবে মামাবাড়ি কাটিয়েছি জুনমাস।

মামাদের বাড়িখানা খুব কাছে গাঙের,
প্রতিরাত পাড় ফাটে, এখন না ভাঙের।
ছোট্টরা একসাথে গাঙজলে ভাসতাম,
জল দিয়ে ছিটাছিটি, ফুর্তিতে হাসতাম।

শিশুকাল হারিয়েছে তবু ভাসে স্মৃতিটা,
মাঝেমাঝে ঢুস মারে শাপলার প্রীতিটা।
চামেলির মনকাড়া হাসি খোঁজে পাইনা,
বাবা-মা'র সাথে আর মামাবাড়ি যাই না।

নানাজীরে না দেখেছি নানিজীর আদরে,
নানি রাতে শুয়ে দিতো নানাজীর চাদরে।
সেই নানি পরকালে, দুইযুগ অতীতে,
মুনাজাত তাঁর তরে, কান্নার গতিতে।

রচনাঃ ২০|০৪|২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Dojieb
২০-০৪-২০২০ ১৬:৫৬ মিঃ

খুব সুন্দর