অনেক দূর এসেছি!
- এস আই তানভী ১৯-০৪-২০২৪

.
কী দুর্দান্ত ছিলো সেই সব দিন!
পেটে ভাত থাক আর না থাক,
বাবা চাল কিনে দিলো কি না
ভাত রান্না হলো কি না,
কে কোথায় কি করছে বা বলছে
কোন তোয়াক্কা না করে
বিছানার উপর বই খাতা ফেলে
ছুট দিতাম বোদা পাইলট হাই স্কুল মাঠে-
খেলা আর খেলা, ফুটবল ক্রিকেট, দৌড়ঝাঁপ।

ইউ.এন.ও অফিসের পিছনে জাম গাছ,
মিলন নার্সারির ভিতরে আতা আর জলপাই,
মৎস অফিসের প্রাচীর টপকে ছাদে উঠে
বড়ই লুট, লাফালাফি ছাদ থেকে ছাদে ছাদে।।

ইউ.এন.ও অফিসের পুকুরে সাতার কাঁটা,
থরথর করে ঠোঁটের কাঁপুনি আর
চোখ লাল করে ঘরে ফিরা, মায়ের বকুনি
বাবার ভয়ে জড়সড় হয়ে থাকা শৈশব
আজও আমাকে ডাকে, খুব।

শৈশবটাই ছিলো জীবনের সেরা সময়;
যে সময়ে কেউ দ্বিতীয় বার ফিরতে পারে না।
--------------------
০৯/০৩/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Tanvi
১৬-০৫-২০২০ ১১:৫০ মিঃ

আহা শৈশব

Tanvi
২২-০৪-২০২০ ১৩:৩৩ মিঃ

শৈশব খুঁজে বেড়াই