কাহার' তার আরেক নাম
- এস আই তানভী ২৬-০৪-২০২৪

.
পাঁচ ওয়াক্ত নামাজ নাই
ওরে নামের মুসলমান,
লোক দেখানো নফল নামাজ
লাইনে দাঁড়ায় যান!

মাথায় টুপি, পরনে পায়জামা-পাঞ্জাবি
বিলেতি আতরের ঘ্রাণ,
বিবেককে ধোকা দিয়ে মসজিদ মুখো
ওরে আমরা মুসলমান!!

শবে বরাত আর শবে কদর
এই দুটো রাত এলে,
সব কিছু পাবো ভাবি, শধু
নফল নামাজ পড়ে গেলে!

শোন ভাই, বলে যাই
সব হবে বৃথা,
পাঁচ ওয়াক্ত নামাজ আগে
জেনো এই কথা।।

লোক দেখানো ধর্ম পালন
ছেড়ে দিতে হবে,
সত্যিকারের ধার্মিক হলে
পুরষ্কার যে পাবে।।

ধর্মের সাথে মনুষ্যত্ব যেনো
জাগ্রত থাকে সর্বদা,
তবেই তিনি থাকবেন তুষ্ট
যিনি এক বিধাতা।।

যিনি অন্তর্যামী, জানেন তিনি
সবার ভিতর বাহির;
সত্যিকারের শুদ্ধ হও রে মানুষ,
পবিত্রতায় হও জাহির।।

তিনি যেমন দয়াময়, ক্ষমাশীল
তার আরেক নাম যে 'কাহার',
যে নামের মধ্যে নেই কোন
তিল পরিমাণ দয়ার আধার।।

সময় থাকতে ওরে মানুষ
ওরে আমরা যারা মুসলমান,
মনের মাঝে রাখো ঐ স্রষ্টার ভয়;
যদি পেতে চাও পরিত্রাণ।।
------------------
২২/০৪/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২২-০৪-২০২০ ১৩:৪৭ মিঃ

মুসলমান সাবধান