হ্যা আমি করোনার কথাই বলছি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - জীবন মূখী ২০-০৫-২০২৪

২২/০৪/২০২০
০৮ঃ২২ সকাল

বাতাসে কান পেতে শোনো
দগ্ধ বিগলিত চিত্তের কান্না,
চারিদিকে মৃত্যৃঞ্জয়ি তান্ডবে-
লন্ড ভন্ড হয়ে যাচ্ছে।
মৃত্যুময় নৈশ্বর পৃথিবী আজ
আপন মানুষেরাও আজ পর,
ভালোবাসা কেবল মৌখিক-
কে কত আপন চেনা খুবই দায়।
মৃত্যুর থাবা পরেছে মেয়ের গাঁয়ে
ছটফট করছে মৃত্যু যন্ত্রনায়,
বাবা মা চোখের সামনেই-
ছুয়ে দেখার নেই কোনো অধিকার।
কি নির্মমতার প্রতিচ্ছবি চারিদিক
হ্যা আমি করোনার কথাই বলছি,
যে স্বজনের কান্না শোনেনা-
বোঝেনা কার লাভ কার ক্ষতি।
মৃত্যুর মিছিলে ডেকে যায় বার বার
খুব বেশি নয়,অল্প দিনেই স্বপ্নগুলো চুরমার,
কোনো কাজে আসছেনা -
গচ্ছিত রাখা সম্পদের পাহার।
স্তব্দ হয়ে গেছে গোটা বিশ্ব
কোলাহল থেমে গেছে,
থেমে গেছে সভ্যতার চাকা-
নিথর হয়ে গেছে উন্নতির পথ।
দিক বিদিক ছুটে চলা
বেঁচে থাকার প্রয়াসে,
আল্লাহ্ এক মাত্র সহায়-
আজকের এই দুর্দিনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।