চোর ও দেশ
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রতিবাদ ২০-০৫-২০২৪

১৪/০৪/২০২০
০৭ঃ৪৮ সকাল

চোরে চোরে ভরে গেছে দেশ
চোর নিয়ে কত কথা হলো!
অপমানের বাকি নেই,
এদের যেনো লজ্জার বালাই নেই।
আজ করোনার করুণা নেই
মানবতাও হারিয়ে গেছে লোভের তলে,
কত শত হাজার কোটি টাকা এলো-
ত্রান তহবিল খালি হয়ে গেলো"
কই?কর্মহীন বেকার,অনাহারী তো কমেনি!
কমেনি চুপসে থাকা মধ্যবিত্তদের কান্না-
এ কেমন অবিচার মানবতার?
আজ করোনার দাবানলে কেউ ভালো নেই।
সরকার তো বলে দিলেন
"যেভাবে ঘরে ঘরে ভোট চেয়েছো,
সেভাবে ঘরে ঘরে ত্রান পৌছে দাও"
এটুকুতেই কি সমাধান হয়ে গেলো?
কখনো কি খুজে দেখেছেন-
কথাটা বাস্তবায়িত হলো কি না?
যেখানে দুনিয়া ভালো নেই
সেখানে প্রতিনিধিরা চুরি করতে ব্যস্ত,
নিজে বাঁচতে অনাহারীর অন্ন জলে ডোবে-
জনগন চোরের হাতেই ক্ষমতা করে ন্যাস্ত।
গোটা দুনিয়া অসুস্থ হয়ে গেছে
প্রদেশে স্বদেশে মৃত্যুর মিছিল,
থমকে গেছে কোলাহল-
বন্ধ হয়ে গেছে কল-কারখানার হুইল।
প্রতিটি মানুষের চোখে মৃত্যু ভয়ের ছাপ
এই বুঝি নিশ্বাস গেলো থেমে,
প্রিয়জন চলে যায় দূরে -
ছুয়ে দেখার এতটুকু সাহস নেই কারো"
ভালোবেসে বুকে জরিয়ে
শান্তনা দেবার কেউ নেই।
এই নির্মম সময়ে
কিছু বিবেকহীন মাথাচাড়া দিয়ে উঠেছে,
মেতে উঠেছে হরিলোটের উল্লাসে-
ওরা মরে না,বেঁচে থাকে অনন্ত জীবন নিয়ে।

ভালো থাকো পৃথিবী ভালো থাকো বাংলাদেশ
ঘরে থাকুন
ঘরে থাকুন
ঘরে থাকুন
নিজে ভালো থাকুন
প্রতিবেশিদের ভালো রাখুন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Sjoy
০১-০৫-২০২০ ২২:৪১ মিঃ

ধন্যযোগ প্রিয় #ফয়জুল মহি

M2_mohi
২৩-০৪-২০২০ ০২:৩৩ মিঃ

অসাধারণ লিখেছেন।