মৃতপুরী
- মনিরা বাকী ২০-০৫-২০২৪

কিছু আগে আকাশ করেছে প্রসব
যে ক্ষণজন্মা রবি ।
তার কিরণ এসে লাগে পৃথিবীর পরে,
শুদ্ধ হতে থাকে প্রকৃতি ।
দু'পায়ে ফুলের রেনু মেখে
উড়ে চলে গেছে যে কালের ভ্রমর ।
শুনেছি কোন এক অজানা
দ্বীপে তার মিতালী ।
শকুনির রক্ত শিহরন তোলে তার শ্যামলে,
ধুয়ে দিয়ে যায় চির চেনা কোন নাম ।
শোনা যায় সে দ্বীপে ফুল ফোটেনি কখনও,
পাখিদের নেই কলতান !
দ্বীপ জুড়ে নিশ্ছিদ্র নিরবতা শুধু
নিরব সেখানে সমীরণ ।
দু'পায়ে রেনু মেখে যে ভ্রমর
খেলেছিল হোলি;
তার দ্বীপ জুড়ে আজ শুধু
মৃত কবিতার বিচরণ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।