আর দিওনা সাজা প্রভু
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২৭-০৪-২০২৪

.
দিন দুনিয়ার বাদশা মালিক
তোমার দ্বারে ফরিয়াদ,
মাবুদ তোমার করুণা পেতে
আমার এই মোনাজাত–

দেখতে পাইনা তোমার ছবি-
ঠিকই তুমি দেখো সবই;
নদী যেমন ছুটে চলে,
আপন গতি নিরবধি।

আমি পাপী তাপে তাপে
হয়ে গেছি অঙ্গার,
ক্ষমা করে মাওলা ওগো
মুক্তি দাও এবার।

আমার মত পাপী তাপী
ধরার মাঝে অনেক আছে,
তোমার দয়া'র শান্তি বিলাও
মোদের সবার হৃদয় মাঝে।

দশ দিকেই বিপদ আপদ–
দেখা অদেখা রোগ বালাই,
মুক্তি দাতা তোমার মতো
ওগো আরতো কেউ নাই।

দেখো না চেয়ে মাবুদ মোদের;
তোমার করুণাময় চোখে,
এই জাহানেই আমরা যেনো
হায়! পড়ে আছি দোজখে।

আর দিও না সাজা প্রভু
এবার করো মোদের উদ্ধার,
আমরা যে তাঁর-ই উম্মত-
যিঁনি প্রিয় হাবীব তোমার।

দো-জাহানের শেষ নবী
তোমার প্রিয় হাবীব রাসূল,
তাঁর অসিলায় মাওলা তুমি
–ক্ষমা করো মোদের ভুল।
---------------------
২৩/০৪/২০২০
-এস আই তানভী ✍

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
২৪-০৪-২০২০ ১৭:৪১ মিঃ

তোমার করুণা ছাড়া আমরা অসহায়