আমরা ভোলা বাসি
- মোঃ মুসা ২৭-০৪-২০২৪

গ্রাম গঞ্জে নগর জুড়ে খেটে খাওয়া সংখ্যালঘু,
দফায় দফায় নদী ভাঙ্গন বন্যা দিয়ে করে কাবু ।
এই শহুরে এই নগরে মানুষ গুলি সাধারণ,
মাথা তুলে লড়াই করে থাকে বেঁচে জনগণ।

এতো দুর্যোগ এত ঝড়ে বেঁচে থাকে লোকালয়,
সবকিছুতে জয় করিছে মাথা করে তুলে জয়।
চিকিত্সাতে নাই উন্নত দৌড়ি যাচ্ছে বরিশাল,
নদী পথে দূর সীমানা এটা দুর্ভোগ ভোলার হাল।

চারদিকে ওই নদী নালা সরক পথের নাইরে চল,
জল স্রোতে ভোলা বাসি ভিন্ন খণ্ড ঘোলাজল ।
এই সাধারণ এই লোকালয় এইটা হলো জনগণ,
সহজ সরল মানুষ গুলি সহজ জীবন হলোপন ।
এদের মাঝে দুরারোগ্য যদি আসে করোনা
কোথায় যাবে এই জনতা কেমন হবে নমুনা...

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।