দড়ি
- Subrata Bhattacharjee ২০-০৪-২০২৪

লোকটাকে দেখেছি
দেখেছি সব জায়গাতেই
যেখানেই গেছি দেখেছি
কি করুন অবস্থা !
কিভাবে যে আছে এতদিন এতকাল !

কোনদিন তো যাইনি ওর কাছে
এখন যাবো
নিয়েই যাবো
আমার কাছে যতটা আছে দড়ি
তা দিয়ে যদি তুলতে পারি!

দূর দিগন্তে
তারার মত ফুটে আছে শহুরে আলো
এদিকটা নিকষ কালো
দেখা যাচ্ছে না কিছু ও অনেক নিচু
শুধু শুনতে পাচ্ছি
বুদবুদের মতো উঠে আসছে ওর ক্ষীণ কথাগুলো

আরেকটু ঝুঁকে একেবারে শুয়ে পড়ি
ফেলেছি দড়ি
পাবে নিশ্চয়ই
তবে হাতে ধরবে না গলায় পড়বে !
কিভাবে ভাবি নিশ্চিত করি

বুদবুদ তো আছে এখনও
দড়ি ফেলো হে দড়ি !
তোমার দুটি পায়ে পড়ি !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

Dojieb
২৬-০৪-২০২০ ১১:৪৫ মিঃ

ভাল্লাগলো

M2_mohi
২৬-০৪-২০২০ ১১:৩৯ মিঃ

Beautiful pome