অনন্ত অনল
- এ কে সরকার শাওন - প্রণয়-প্রলাপ ১৯-০৪-২০২৪

গভীর রাত নির্ঘুম আঁখিপাত
ক্রমেই ভারী নিশ্বাস-প্রশ্বাস!
কোন স্মৃতিই হয়নি বিস্মৃতি,
ভাবছি শুয়ে এপাশ ওপাশ!

পাথর চাপা চাপা কষ্টে,
দমটা বন্ধ হয় এই বুঝি!
চারপাশ শুনশান নিরব;
আঁধারে নিজকে খুঁজি!

নিঃশ্বাসের শব্দ কানে বাঝে,
ফ্যানেরটাও ঠেকছে প্রকট!
দরজা জানালা সবই বন্ধ;
খোলা শুধু মনের শকট!

নিকষ কালো পৃথিবী জুড়ে
হাতটিও নাই নিজ নজরে!
মনের মাঝে আলোর মেলা;
স্মৃতিগুলো ঝলমল করে!

হাতড়িয়ে খুঁজে পানির গ্লাস,
নিঃশেষ সাড়ে তিন ঢোকে!
তৃষা মিটাতে চাই সাগর,
এক গ্লাসে কি তেষ্টা মেটে!

বাহিরে এসে চৌকাঠে বসে
আকাশপানে দেখি চেয়ে !
সপ্তর্ষিমণ্ডল উত্তর আকাশে,
নিরবে জ্বলছে নিশ্চিুপ হয়ে!

তাদের দক্ষিণে লুব্ধক হয়ে
জ্বলছি কোটি বছর ধরে!
অতল বুকে অনন্ত অনল
জ্বলছে শুধু তোমার তরে!


কাব্যগ্রন্থঃ প্রণয়-প্রলাপ
শাওনাজ, ঢাকা!
২৬ এপ্রিল ২০২০

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৬-০৪-২০২০ ১১:৩৪ মিঃ

Excellent

Dojieb
২৬-০৪-২০২০ ১১:৩২ মিঃ

ভালো লিখেছেন