এলো শাহরুল্লা' যে খাইরুল্লা'
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ১৯-০৪-২০২৪

এলো শাহরুল্লা' যে খাইরুল্লা'
মাহমুদুল মান্নান তারিফ
৩ রা রামাদ্বান ১৪৪১ হিঃ

সিয়ামে জ্বালিয়ে দেবে তব কৃতপাপ,
কিয়ামেও আগপর হবে গোনা' মাফ।
রামাদ্বান জেনে রেখো মাস আল্লা'র,
মাশা আল্লাহ রব দাঁড়িপাল্লার।।

রামাদ্বানে হয়েছিলো কুরান নাযিল,
রামাদ্বান ধরে রাখে মুমিন ফাদ্বিল।
মানুষকে পথে আনে শাহরুল্লা'
আল্লা'র মাস মানে শাহরুল্লা'।।

মাহে রামাদ্বানে আছে রজনী ক্বদর,
বিশের পরে বেজোড়ে সজনী গো ধর।
মুমিনের তরে রাত খাইরুল্লা'
তাঁদের দাসত্ব না,গাইরুল্লা'।।

রহমত, বরকত এ মাসে ঝরে,
ক্ষমা পায় চায় যারা পাপের ডরে।
দোযখের নার হতে মিলে মুক্তি,
সিয়ামই দেখিয়েছে খাঁটি যুক্তি।।

এলো শাহরুল্লা' যে খাইরুল্লা'
নেই কোনো উপাস্য গাইরুল্লা'।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।