কবি ও কবিতা
- মুহাম্মাদ শরিফ হোসাইন - যমজ ১৮-০৫-২০২৪

কবি মানে শব্দ,বর্ণ,ছন্দ,কথা,ভাষা’র জাদুকর
কবিতা মানে,কল্পনার কল্পনা,উপমার উপমা,প্রেক্ষার উৎপ্রেক্ষা-
অনুভবের অনুভব।

কবি মানে মাঝ রাতে,ভর দুপুরে
এলেবেলে মনে শহুরে আকাশে সীমিত দৃষ্টি।
কবিতা মানে,সৃষ্টি করা আমি,তুমি,সে
অনুভবে অনুভবে নিউরনে-নিউরনে স্থির অন্তর্দৃষ্টি।

কবি মানে শাশ্বত সমাজের ;
অদেখা কল্প-জাদুকরের ভুবন।
কবিতা মানে,সব বদকারদের চুল-ছেঁড়া বিশ্লেষণ।

কবি মানে সব ভালোদের সব উৎসাহীদের উৎসাহের উৎসাহ,
কবিতা মানে আমরন হেসে-কেঁদে পাগলের প্রলাপন (ওরা বলে)।

কবি মানে যত দার্শনিকতার অবতারনা,
কবিতা মানে চোখ বুজলেই,তোমার সকল অনুভব।

কবি মানে অকাল পাখির অবিশ্বাস্য ডাক,
কবিতা মানে সেই পাখিটির অকাল চলে যাওয়ার গান।


_মুহাম্মাদ শরিফ হোসাইন,৩ ভাদ্র ১৪২১।

উৎসর্গঃ
বন্ধু,এন এইচ রাসেল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।