স্বপ্ন-১
- মুহাম্মাদ শরিফ হোসাইন - যমজ ১৮-০৫-২০২৪

ভাইয়্যা/আপুমনি,
আপনাকে একটু খোলেই বলি,
আমি খুব বেশি দিন নয় যে
কবিতা রচি।
মোটে আমার কবিতা ‘৫টি’,
যার সব
‘আমার কবিতা’-তেই শুধু প্রকাশ করি।

হ্যাঁ, তবে আগে থেকেই-
গান গাইতে,শুনতে
আর গানের কথা সংগ্রহ করতে ভালোবাসি।

দেশি-বিদেশী জনপ্রিয় কিংবা ভিন্নধর্মী,
কত সাহিত্যিকদের জীবন-যাত্রা-
উনাদের সৃষ্টিকে উপলব্দি করি বেশি-বেশি।
তথ্য ভরা সঞ্জীবনী শক্তির সঞ্চারণে,
অল্প-অল্প পড়তে শিখে গেছি।

আমিতো ভেবেছি
এমন কিছু অনেক পরে হবে।
চোখের পর্দায়,
আয়োজন এনে দেয়ায়
আমার মতো সবে,
‘বাংলার কবিতা’ মানেই বুঝে খুশি।

প্রকাশ হউক বা না হউক
আভাস দিয়েছো,
তাই চেতন-অবচেতন মনে,
আগামীর আমায়, আমি ভাবী।

_ মুহাম্মাদ শরিফ হোসাইন।

উৎসর্গঃ
এসময়ের বাংলা পাগল সকল তরুণ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।