ভটের নদী
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৬-০৪-২০২৪

ভটের নদী
মাহমুদুল মান্নান তারিফ

ভটেরখাল না ভটের নদী
কত্ত বাজার-মাঠ তটে,
সিরাজগঞ্জ ও বাংলাবাজার
সোম-রবিতে হাট ঘটে!

সিরাজগঞ্জের খবর জানি
বাংলাবাজার হয় কি না,
খুঁজছি বড়চালের মানুষ
দেখি খবর লয় কি না।

নাম শুনেছো গোবিন্দগঞ্জ!
দোলারবাজার মঈনপুরের!
মদিনাগঞ্জ পেলেন দেখা!
লোকটা সত্যি জৈনপুরের!

ভটের নদী, নদীর তটে
হাট বসেছে খাসগাঁয়ে,
কালেশ্বরী ব্রিজের নীচে
দেখছি কুড়ি বাঁশ নায়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
২৯-০৪-২০২০ ২১:০২ মিঃ

চরম বাস্তবতার নিখুঁত প্রকাশ।