জীবন পথে চলতে গিয়ে
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৫-০৪-২০২৪

জীবন পথে চলতে গিয়ে
- লক্ষ্মণ ভাণ্ডারী

দুঃখে গড়া জীবন আমার জীবনে সুখ নাই,
ঠাকুর তব চরণ যুগল আমার সুখের ঠাঁই।
দুঃখ-সুখের তানপুরাতে বাজে মধুর সুর,
দীক্ষা নিয়ে জীবন শুরু মোর দৈন্য হল দূর।

তোমারে পেয়ে ধন্য হল আমার এ জীবন,
প্রভু তুমি জীবন স্বামী মোর অমূল্য রতন।
তব নাম স্মরণ করে ভাসুক এ জীবনতরী,
তোমায় আমি করবো পূজা সারাজীবন ধরি।

তোমার চরণ বক্ষে ধরি জীবন সার্থক হল,
অন্তিমেতে পাই যেন তব রাঙা চরণ-যুগল।
জীবনপথে চলতে গিয়ে বিপদে পড়লে কভু,
বিপদে রক্ষা করে মোরে হাতটি ধরো প্রভু।

পরম প্রেমময় পরম দয়াল তুমি অন্তর্যামী,
দীক্ষা নিয়ে তোমায় পেয়ে চিরসুখী আমি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।