কান্না দিয়ে কেনা পৃথিবী
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ২৪-০৪-২০২৪

কান্না দিয়ে কেনা পৃথিবী
- লক্ষ্মণ ভাণ্ডারী

কান্না দিয়ে কেনা এই পৃথিবীতে
চারদিকে শুনি শুধুই কান্না।
জীবন মানে হল সবকিছু পেয়েও
না পাওয়ার ব্যথা বেদনা।
……………. জীবন মানে হল যন্ত্রণা।


আমি যে দেখেছি ক্ষুধিতের কান্না
ছোট শিশুর দুঃখে মলিন মুখ।
ক্ষুধার জ্বালায় মাটিতে পড়ে কাঁদে
দুঃখে ফেটে যায় মোর বুক।


হেরি তাদের মলিন দশা মোর
এই প্রাণে লাগে বড় যাতনা।
……………. জীবন মানে হল যন্ত্রণা।


পৃথিবীর নীরব পাঠশালাতে
দুঃখ সুখের বইছে তরী।
কান্না হাসির ঝরনা ধারায়
চলে তরণী চিরকাল ধরি।


ভবের হাটে দুঃখ বিনে তো
সুখ জীবনে পেলাম না।


……………. জীবন মানে হল যন্ত্রণা।


কান্না দিয়ে কেনা এই পৃথিবীতে
চারদিকে শুনি শুধুই কান্না।
জীবন মানে হল সবকিছু পেয়েও
না পাওয়ার ব্যথা বেদনা।


……………. জীবন মানে হল যন্ত্রণা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।