ডুবশিকারি
- মোঃ নাসির উদ্দীন - সেকাল ২১-০৫-২০২৪

জলাশয়ের কাছে বসে
মগডালে বা তারে
দেখে তীক্ষ্ণ দৃষ্টি দিয়ে
নড়াচড়া কম করে।
চুপ করে ডুব দিয়ে পাখি
যায় জলে তলিয়ে,
সে মাছ নিয়ে উঠে আসে
সব বাঁধা গলিয়ে।
দেহের জুড়ি মাথা বড়
লম্বা, ধারালো ঠোট,
তার খাটো পা, খাটো লেজ
সাতটি রঙের জোট।
খাড়া পাড়ে গর্তে বাসা
জনি শরৎকালে খুব,
মাছের লোভে থাকিস বসে
একলা কোনে চুপ
দেশে লাল,নীল বারো জাতের
রাঙানো সে পাখি,
ভালোবেসে তাকে যেন
মাছরাঙা ডাকি।


১৮ই বৈশাখ, ১৪২৭ বঙ্গাব্দ
মে ০১, ২০২০খ্রি.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।