তুমি মেঘ আর আমি বৃষ্টি
- আশরাফুন নাহার ২০-০৫-২০২৪

তোমার বুকের সাদা পৃষ্ঠায় আমি কাব্যের ঢেউ তুলি,
জলরঙের আলতো ছোঁয়ায় দৃশ্যমান শত শত অনুভূতিগুলি।

তোমার কপোল চুমে আমার অধরের পানপাতা রাখি,
আর তুমি চুপিচুপি আমার কর্ণে পরাও কর্ণফুলী শাখী।

অবেলায় উড়ন্ত বলাকার পাখায় প্রেমাংকন,
তোমার আমার একান্ত কিছুক্ষণ-তাল উত্তাল আলিঙ্গন।

মাতাল বনে যাওয়া হাওয়ায় ঘনীভূত জলকণা,
গগন বিশালে মেঘবৃষ্টি প্রণয় আলপনা।

তারপর ঝরে যাই,একা একাই।

তুমি পঙ্খীরাজের মতো উড়ছো
আর আমি সওয়ারী হংস ডানাহীনা সরলা,
তুমি মেঘ শান্তনীলে ঘুরছো
আর আমি বৃষ্টি তোমারি অংশ ঝরে যাই তরলা।

ক্রমেই তুমি রেগে যাও,ফুঁপে ওঠো,চিৎকার করো,দম্ভোলি ছুঁড়ো সবেগে,
আমার বহুখন্ডিত দেহে ফোঁটায় ফোঁটায় ভেঙে পড়ো আবেগে।

মিশে যাই পয়োধিতে আমি গগন প্রস্থানে,
পয়োধি থেকে ফিরি তোমাতেই আগমন উত্থানে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।