নতুন সকালের অপেক্ষায়
- লক্ষ্মণ ভাণ্ডারী - আমার কবিতা ১৯-০৪-২০২৪

নতুন সকালের অপেক্ষায়
- লক্ষ্মণ ভাণ্ডারী

একটি সুন্দরতম সকালের অপেক্ষায়,
অমানিশাভরা রাত মোর কেটে যায়।
আশায় আশায় আমি বাঁধিনু খেলাঘর,
আপনজন সব আজ হয়ে গেছে পর।


সুখের আশায় কাটে দূর্যোগভরা রাত,
দুঃখনিশার অবসানে আসে সুপ্রভাত।
ব্যথাভরা হৃদয়ে শুনি দূরের আহ্বান,
প্রভাত পাখিরা কেন গাহে না গান।


বিবর্ণ মৃত্যু কবলিত হেথা এই ধরা,
নদীর কলতান আজ শুধু বিরহভরা।
থেমে গেছে ক্লান্ত ঘড়ির দুটি কাঁটা,
মনে হয় অভিশপ্ত নিষ্ঠুর পৃথিবীটা।


জন্মঋণ শোধ করি সবে মৃত্যু দিয়ে,
নতুন প্রভাত শুরু আজ কান্না নিয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।