এলো মেলো
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

২৮/০৪/২০২০
১২ঃ৩৮ দুপুর

আমি এই পথেই আছি
আমি প্রতিক্ষায় থাকি,
সেই দ্বিতীয়বার দেখেছিলাম
তারপর কত যুগ কত শহস্র বছর
চেয়ে থেকেছি সেই পথে"
তুমি এই নিশাচর আঁখি জুড়াতে না এলে।
জানো তুমি এখনো স্মরলিপি হয়ে আছো
আমার লেখা প্রতিটা বর্ণে প্রতিটা শব্দে,
বর্ষার ঝরো ঝরো বৃষ্টি রাখি নয়নে-
তোমার স্মরনে কালবৈশাখী বয়ে যায় বুকের ভেতর"
লন্ড ভন্ড করে দেয় বেঁচে থাকার স্বপ্ন গুলো।
জানো স্মরলিপি?আমি এখনো তোমার
এই বিদ্ধস্ত আমি তোমার অপেক্ষায়,
বেঁচে থাকার নাম জীবন হতে পারে-
মৃতের মত বেঁচে থাকাকে কি জীবন বলে?
শেষ যখন তোমার চোখে তাকিয়েছি
বিশ্বাস করো তোমাকে চিনতে পারিনি!
বুকের ভেতর সজোরে ধাক্কা লাগলো
সাত সাগরের ঢেউ আছড়ে পরলো -
তোমার দিকে তাকিয়ে থাকা নয়নে"
নিজেকে সামলাতে পারোনি
আঁচলে মুখ ঢেকে ছুটে চলে গেলে।
আমি সেদিন বুঝেছি তুমি কে ছিলে
আমিও যে বড্ড অসহায় ছিলাম,
আমি নিজেই আটকা পরেছিলাম দায়বদ্ধতায়-
তোমায় আটকাবো কি করে?
তার পর তো তুমি এখন সুখি
তোমার ঘরে এসেছে দুটি সুখ পাখি,
কত ভেবেছি তোমায় একবার দেখতে যাবো-
সময় হয়নি কখনো,আমি যে ঠিকানাহীন।
ব্যস্ত শহরের মাঝে ছুটে চলেছি
তবু ইচ্ছে করেই খুজেছিলাম তোমায়,
ঠিক সেদিন তোমার উড়োচিঠি আকাশে পাই-
লিখেছো"তুমি হয়ে গেছো এলো মেলো"।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।