শোধ
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - প্রতিবাদ ২০-০৫-২০২৪

০৬/০৯/২০১৬
১০:৪৪ রাত্রি

আজ কে কার আপন?
শংকিত আমি,কি পেলাম জীবনে?
অনা কাংঙ্খিত রৌদ্রদাহ্
বারে বারে পোড়ায় অসহ্য দাহনে।
বিবেক শুন্য মানব জাতি আজি বড় রাক্ষস
অসহায়ে রক্ত চুষিবার চায়,
সংগ্রাম আজি বিপন্য হইয়াছে_
দুর্বলতা হারমানিয়াছে,হসিছে সবল সহসায়।

রক্তে আজি বিষাদের প্রবাহ
কান্না কেবলি ভাসিছে বাতাসে,
এহেম অভিপ্রায় প্রনয় ঘটিবে_
বিপন্ন জীবন হতাশায়।
তব হেরি এহেম কষ্ট তোরনে
আসিবে কি মানবতা?
নাকি বিষাদ অগ্নিপ্লাবনে_
ভাসসিবে সত্য পাথেয় সভ্যতা?

এহেম প্রশ্ন কেবলি হৃদয়ে ঝড় তোলে
একটু প্রশান্তি কি মিলিবেনা কভু?
ঘনায়ে আসিয়াছে সুসময়_
অসহায়ের সহায় হইয়ো মোর প্রভু।
পাইপাই করিয়া শুধিবে বিষাদের ঋণ
বাজিবে রক্ত কনিকার ঝংকার,
ধ্বংসস্তুপে পতিত হইবে অশুভ_
অন্যায় করিবে হাহাকার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।