স্মরনিকা স্মরলিপি
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

০৯/০৮/২০১৬
১০:৫০ রত্র

স্মরনিকা স্বরলিপি তোমারি তরে লেখা
স্বপ্ন বিলাসে তোমারি স্বপনে কেনো এত ব্যথা?

গগন বরনে রাঙ্গিয়া মেঘলা হৃদয়
করিছো খেলা আমার সহানে,
তব হেরি বিহনে মোর কুঞ্জবনে _
কৃষ্ণকলি ফোটেনা হায়,কোন সে ব্যথার স্মরনে?
তোমারি নাম পরিয়া স্মরনে ঝরিছে মোর আখি,
মুছিতে পারিনা কভু নিজ হস্ত সহিত_
যে হস্ত ধরিতে চাহিয়াছিলে তুমি।

আজি তোমারি পথপানে তাকায়ে থাকি
আসিবেনা কভু এপথ ধরিয়া তুমি,
তব অপেক্ষার দেবালয়ে বসিয়া থাকি_
যদি ফিরিয়া আসো তুমি।

স্মরনিকা স্বরলিপি তুমি কোথায়?
আসিয়া দেখিয়া যাও কতখানি সুখে আছি,
তোমারি স্মরন রাজে মোর হৃদয় মন্দিরে_
পূজন ডালা সাজায়ে রাখিয়াছি।
তুমি কি আসিবেনা স্মরনিকা স্বরলিপি?
অপেক্ষার শেষ প্রান্তর পথধারে?
মরনবানে রক্তাক্ত এ হৃদয়_
স্মরনিকা স্বরলিপি তোমারি অভিসারে।
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।