কষ্ট তুমি ভালোবাসা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

20/07/2016
03:15 am

হূদয় মর্মে আকিয়া যাতনা
রহিয়াছো দেবালয়ে,
প্রেমবিষাদ গাথিয়া মোর বক্ষে_
সুখ ডাকিছো কাহারে লয়ে?
ক্ষনকালে মোর ঝরিছে আখি
তোমা লয়ে স্বপন বিহারে,
তব হেরি অন্তরো কাদেনাকো?
নাকি পর করিছে দুঃখ তোমারে?

চাহিনা আর সুখেরো বাতায়ন
কষ্ট তুমি ভালোবাসা,
নীলাম্বরনে ঢাকিয়া মোরে_
সাজায়েছো সুখেরো বাসা।
সুখে থাকো হে মোর প্রিয়া
গভিরো তিমিরে থাকিবো একা আমি,
জাগিবো নিশি চন্দ্রালতিকার সহানে_
কহিবো কথা জোনাকী আর আমি।

জানি গো তোমারে পরিবে মনে
তুমি যে গোলাপ পুষ্প,
কষ্ট পোড়ায়ে অগ্নিশিখায়_
হূদয় করিবো সুপ্ত।
ডাকিবনা সুখেরো কাননে
পাইতে তোমা দরোশন,
চলিয়া যাও হে গোলাপ প্রিয়সি_
ছারিয়া মোর সুখো বৃন্দাবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।