আজকের শিশু
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - অযাচিত ২০-০৫-২০২৪

13/07/2016
11:00 pm

যে বয়সে আমরা নাটাই হাতে
উড়িয়েছি রঙিন ঘুড়ি,
সে বয়সে আজকের শিশু_
বাইছে প্রেমের তরি।
যে সময়টা হাসিতে মাতিয়া
ছুটেছি গ্রামে গ্রামে,
সে সময়ে আজকের শিশু_
করছে নেশা টেনশনে।

যে কালে আমরা ভয় পেতাম
সন্ধায় দিঘির পাড়ে,
এ কালের শিশুরা ভয় পায়না_
অপেক্ষা করে প্রিয়ার আশায়-
সারা রাত্রি ভরে।
যে বয়সে আমরা লজ্জা বুঝিনা
ঘুরতাম লেংটা হয়ে,
সেই গল্প শুনলে বাচ্চারা_
নাক ঢাকে লজ্জা পেয়ে।

যে বয়সে বন্ধু ছিলোনা
খেলার সাথী ছারা,
সেই বয়সে গার্লফ্রেন্ড নিয়ে_
ফুর্তিতে থাকে বাচ্চারা।
আমাদের কালে লভ ইউ শব্দ
ছিলোনা বললেই চলে,
আজকের শিশুরা লভ ইউ চিল্লাইয়া_
জরাইয়া ধরে প্রেমিকার গলে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।