নন্দিনী
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

24/06/2016
03:43 pm

নিঃফল জীবন তটে
তেপান্তরের সুদির্ঘ পথে,
তোমার স্বহানে কাটায়েছি সময়_
আজ তুমি কেবলি ছায়ানটে।
ক্ষনকালে দগ্ধ হূদকোঠরে
তোমারি চরন স্পর্শে কম্পে,
আখি ডোরে বারে বারে_
তোমা ছবি বিষাদে অংঙ্কে।
মুক্তি পথে মোর ছরায়ে কাটা
চলিছো দুরন্তে,
কে বা তোমারে ডাকিলো প্রিয়া?
সে ডাকে হইয়া সারা_
মোরে রাখিলে একান্তে।
ওগো মোর নন্দিনি
কহো গো তাহারে,
সে যেনো মোরেও ডাকে_
আমি দেখিতে চাই তোমারে।

এহেম কুঞ্জবনে
ঝনঝর কংকন বাজেনাকো
তোমা বিহনে,
মন বধিরে কষ্ট তীলক_
অংঙ্কিয়াছি নিজ গড়নে।
তোমারি মেঘকেশে
মিশে কি গো হাওয়া?
স্বেত বসনে কষ্ট রোদনে_
হয়নাকো তোমা পাওয়া।
মোর গগনে নাহি গো চন্দ্র
তোমারি বদন সম,
তাই আজি কষ্ট বীণায়_
ক্ষত হৃদয় মম।
স্মরন রাজে ঝরিছে তনু
দেখিয়া যাও হে প্রিয়া,
জীর্নশীর্ন হইয়াছি আমি_
ডাকিছে মরনিয়া।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।