মোর প্রিয়া
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

22/06/2016
02:55 pm

তুমি তো চলিয়া গিয়াছো দুর প্রান্তে
কষ্ট গুলো অগ্নি শিখা হইয়া পোড়ায়ে মারিছে আমায়,
তোমারি অহমিকা নিস্তব্ধ কন্টক বিহারে_
মোরে করি একা মিশিয়া চলিছো চন্দ্র-গ্রহ-তারার মেলায়।
আজি পুষ্প কুঞ্জে ফোটেনা কোনো পুষ্প
হেথা আজো ঝরা গোলাপ সুগন্ধ মাখিছে বাতাসে,
মোর হূদয় বারে বারে ফুপিয়া ফুপিয়া কাঁদিছে_
নাহি মোর প্রিয়া,নিত্যপ্রহরে কাটায়েছি ক্ষন শুধু হতাসে।

তব তোমা পানে চাহিয়া থাকি নিঃপলকে
তুমি তো বলিয়াছিলে কভু ভুলিবেনা মোরে,
কষ্ট বীণা বাজিছে হূদয় কুঠিরে ক্ষনে ক্ষনে_
তব হেরি বিহনে তোমা ছারা নাহি কেহ বক্ষ পাজরে।
তুমি কেনো চলিয়া গিয়াছো?মিশিয়া গিয়াছো চন্দ্রালোকে?
আজি সবুজ অরণ্যে বলিব কথা কাহার সনে?
মোরে সঙ্গিহীন পাখির ন্যায়_
রাখিয়া গিয়াছো গহীন বনে।
ফিরিয়া আসিবে কি কভু মোর পানে?
মৃত্যু যেনো বারে বারে ঘটিছে মোর তোমা বিহনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।