বাবার অবদান
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বাবা ২০-০৫-২০২৪

19/06/2016
03:01 pm

রক্ত মাংস জল করিয়া
মোরে লালন করিলেন যিনি,
সে যে মোর পিতা।
জির্নশির্ন অবল শিরে
আসিয়াছিলাম ধরাতে,
বক্ষে তুলিয়া,আদর করিয়া_
চুম্বন করিলেন ললাটে।

খাইতে পারিনাকো আমি
খাওয়েছো নিজ হস্তে,
জীবন তিথিতে আদর সোহাগে_
গড়িয়া তুলিছো মস্তে।

যখন আমি হাটিতে শিখিনু
এক পা দু পা করে,
প্রথম পদ রাখিলেম মাটিতে_
বাবার হস্ত ধরে।
আজি এ কাব্য বাবার তরে
রচিয়া গেলেম আমি,
বাবা হইলেন লালন উছিলা_
মা গর্ভধারিনী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।