বেদনার পৃথিবীতে
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২০-০৪-২০২৪

বেদনার পৃথিবীতে
-----------------------------------------------
মাহমুদুল মান্নান তারিফ

বেদনার পৃথিবীতে ভালভাবে বেঁচে থাকা দায়,
মাথাব্যথা পেটব্যথা গলাব্যথা প্রাণ যায়যায়।
শারীরিক মতিগতি ঠিক নেই কাজেরও খাতা,
গরমের ঋতুতেও দিনরাত শুয়ে পরি কাঁথা।

মহারব ক্ষমাকরো শাফী তুমি এ দাসের হও,
কৃপাময় দয়াবান জানি ওগো বিনাশের নও।
হৃদয়ের উচাটনে তুমি ঢালো প্রশমন রব,
আমারই মুসিবতে তুমি শুধু আমারই সব।

সবকিছু ক্ষয়ে যাবে র'বে শেষে একখোদা স্থির,
মহাকাল অনুভবে নাওয়াখাওয়া ছেড়ে অস্থির।
যতো ভাবি ততো বাড়ে আশঙ্কা নেই ধীর মনে,
শাপকৃত আমি যেগো ভেবে তাই কাঁদি নির্জনে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

M2_mohi
০২-০৫-২০২০ ২২:২৩ মিঃ

সুন্দর কবিতা । শুভ কামনা ।

Dojieb
০২-০৫-২০২০ ২১:০৫ মিঃ

বেশ ছন্দময়