এখনই সময়
- এস আই তানভী - শুক্রবারের কবিতা ২০-০৪-২০২৪

.
মুসলিম আমার পরিচয়;
ইসলাম আমার ধর্ম
সত্য সুন্দর পথেই যেনো
চলে আমার কর্ম।

অন্য ধর্মের কাউকে নিয়ে
গালিগালাজ করতে মানা
আল কোরআনে বলা আছে;
যেনো নেই কারো জানা।।

তবু আমরা মুসলমান
পাপে ভরা মাথা,
দূরে রাখি সবসময়
ধর্মের মূল কথা।।

আরো কিছু মুসলমান
নামধারী মানুষ,
অপকর্মে ইসলামকে
করে যায় ধড়মুস।

তাদের জন্য সত্যিকারের
জ্ঞানীগুণী যারা,
ক্রোধ আর লজ্জার
পদতলে যাচ্ছে মারা।।

লোক দেখানো নামাজ কালাম
আর ইসলামী লেবাস,
মনের মাঝে কুৎসা
ঘটায় ধর্মের বড় সর্বনাশ।।

খুন, ধর্ষণ, রাহাজানি
ওরা সব কিছুই করে;
লোক দেখানো ধার্মিক
মাওলার ভয় নেই অন্তরে।

এমন ধার্মিক ভন্ড কোথাও
খুঁজে যখন পাবে;
কোন রকম অনুকম্পা নয়
তাদের কঠিন সাজা দিবে।।

এখনই সময় মানুষ
হুশে আসো তুমি;
নইলে ধর্মের অন্তরালে
পঁচে যাবে পূণ্য ভূমি।।
--------------------
০৩/০৫/১৯ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

Tanvi
০৩-০৫-২০২০ ০৮:১৬ মিঃ

সময় চলে যাচ্ছে, হুশে ফিরতে হবে