হাসন স্মৃতি-০১
- মাহমুদুল মান্নান তারিফ - নির্বাচিত ২৯-০৩-২০২৪

হাসন স্মৃতি-০১
মাহমুদুল মান্নান তারিফ
০৪|০৫|২০২০

সুনামগঞ্জের তেঘরিয়া সাহেববাজার ঘাটে,
হাসন শিশু মায়ের কোলে এলো রুপার খাটে।
লালটুকটুক তাঁর চেহারা আলো করলো বাড়ি,
আত্মীয়রা দেখতে এলো রিজার্ভ করে গাড়ি।

কেউ বলেছে এই শিশুটার ভাগ্য খুবই ভালো,
খুব অচিরে রাজা হবে জ্বালবে দেশে আলো।
কেউ বলেছে সাধক হবে কেউ বলেছে কবি,
শেষ ফলাফল এই শিশুটা হলো এমন সবই।

গান-মরমি লেখেলেখে সাধকরাজা রাজাই,
সুফিবাদি রাজা হাসন তাঁর গানে মন সাজাই।
দেখতে গেলাম কুড়ি সালে স্মৃতিগুচ্ছ তাঁর,
হাসন রাজার বাড়িখানা দেখতে চমৎকার।

আয়নায় রাখা তাঁর কবিতা হাতের লেখা চমক,
থাকতো যদি রাজা হাসন দেখলে দিতো ধমক!
তাঁর বাড়িতে আমরা কজন হয়তো খুশি হতো,
ইচ্ছে করে পৌঁছে দিতো আবার জায়গা মতো!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

M2_mohi
০৪-০৫-২০২০ ০৩:৪৪ মিঃ

যথার্থ বলেছেন।