সাগর পাহাড়িকা
- মন্ডল মোঃসুমন আহমেদ জয় - বিরহ কাব্য ২০-০৫-২০২৪

১৯/১০/২০১৭
ভোর ০৬:৩৯
সাগর আর পাহাড়িকা
নৈমিত্তিক দুরত্ব ওদের,
মিলটা যেনো_
কাগজের এপিঠ ওপিঠ।
প্রেমান্ধতায় একাকার ওরা
শিশু বাচ্চার মৌনিকতা_
তোমাকে চাই-ই-চাই,
কি অপূর্ব ভালোবাসা-
মৃত্তিকা ফুসলে পাওয়া
স্বর্ন কনিকার ন্যায় যত্ন।
হঠাৎ পাবন ভুষারি আধার
ঘনিয়ে এলো পাহাড়িকার গগনে,
এদিক পাগলপারা সাগর_
প্রিয়তমার দরোশনে।
মিলটাও যেনো
আর থাকলোনা,
নিয়তি মেনে পাহারিকা_
মেঘের হাতে আঁকে আল্পনা।
নিজেকে আড়াল করতে
পাহাড়িকা পেলো বৃষ্টি,
অঝর ধারায় ঝরে-
পাহাড়িকার নয়ন।
সাগরের বুকেও
কম উত্তাল নয়,
কষ্টের ঢেউ গুলো_
আছড়ে পরে তীরে"
অনাকাঙ্কিত যন্ত্রনায়-
তিত্ত সাগরের বুক।
নিজেকে বারেবারে
শান্ত করে তর্জনে গর্জনে,
বাতাসের সুরে হু হু গান_
একলা নিরোজনে।
পাহাড়িকা সুখে থাকো,
মেঘের হাতে আল্পনা আঁকো।
কি অদ্ভুদ অভিমানে দোষারোপ
পাহাড়িকা কি সত্যিই সুখি?
তাহলে পদ্মা যমুনা_
কার নয়নের জলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।